পড়ার মত প্রার্থনামূলক একটি কবিতা"ফিরে আসতেচাই"

 "ফিরে আসতে চাই"

কথা ছিল রাজা হবো প্রভু তব দ্বারে,
 রাজা  হয়েছি নিশ্চিত তবে গুনাহের রাজ্যে।

তুমি মোর ইলাহি, বলেছিলাম এক মহা পণে,
ভুলে গিয়েছি সেই পণ,
দূরে সরেছি বহুদূরে।

বলেছিলাম মানবো তব ধর্ম ও কর্ম,
 ভুলে গিয়েছি সব বিভু,
হয়েছি আমি বেহিসাব অন্ধ।

তোমারি পথকে বলেছি শুভ্র,দিবাকরের ন্যায়,
আজ আমি হারিয়েছি অজস্র গোনাহেতে,
অনলে দহন হওয়া খড়কুটার ন্যায়।

ধরণীর বিধাতা তুমি,রাজাধিরাজ তুমি,
কী গরিব,নিঃস্ব এক ক্ষুদ্র দাস আমি!
তবুও উপেক্ষা করি তব নির্বিগ্নে,
তব সেই বিচার দিবসের কথা ভুলে।

 মানিবো তোমায়,দিবে তুমি দাওয়াত  আমায়,
 জান্নাতের সেরা ঐ অরণ্যে,
ভোগ করিবো স্বর্গীয় সলিল,
তব সখা হয়ে।

সবি ছিল মোর তব পথে,
জেনে তবু হারিয়েছি বহু ক্ষণে।
মহা মহিয়ান তুমি জগতের পরিচালক,
নাও না তব পথে হে মোর শ্রেষ্ঠ রক্ষক।

ফিরে আসতে চাই আমি,
ঘোর অন্ধকারে নিমজ্জিত নিঃস্ব পথ ভুলা আমি।

নিবে কি আমায়,
তব রহমতের ছায়ায়?
হে রব,
তব কাছেই ফিরে আসতে চাই।

Post a Comment

Previous Post Next Post